এবার বহিস্কৃত চেয়ারম্যান এর বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের অভিযোগ

ত্রান কেলেঙ্কারির অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বহিস্কৃত চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে ৪০ টি বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন না করে প্রায় পৌনে এক কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনেছে তার পরিষদের নির্বাচিত মেম্বারগণ। তাদের অভিযোগ, চেয়ারম্যান নুরুল আবছার দায়িত্ব নেয়ার পর থেকে তাদেরকে না জানিয়ে তার ইচ্ছে মতো প্রকল্প নিয়ে বাস্তবায়ন না করে টাকা উত্তোলনপূর্বক আত্মসাত করেছে। মির্জাপুর ইউনিয়নের সংখ্যাঘরিষ্ট (৯ জন) ইউপি সদস্যরা হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিতভাবে এই অভিযোগ আনেন।

অভিযোগে দেখা গেছে, সাধারণ বা নিয়মিত প্রকল্পগুলোর মধ্যে ২৩ টি, এডিপি রাজস্ব প্রকল্পের মধ্যে ৫টি, এলজিএসপি প্রকল্প ২টি, নিজস্ব রাজস্ব প্রকল্প ৬টি এবং টিআর-কাবিখা-কাবিটার মধ্যে ৫টিসহ মোট ৪০টি প্রকল্প বাস্তবায়ন করেনি। এই প্রকল্পগুলোর সর্বমোট বরাদ্দ ছিল প্রায় পৌনে এক কোটি টাকা।

এই ৪০টি প্রকল্প বাস্তবায়ন না করেই আত্মসাতের করেছে মির্জাপুর ইউনিয়ন পরিষদের সাময়িক বহিস্কৃত চেয়ারম্যান মোহাম্মদ আবছার। সম্প্রতি ত্রাণ আত্মসাৎ এবং ত্রাণ দিতে ডেকে নিয়ে ছবি তোলার পর এলাকাবাসী থেকে ত্রাণ কেড়ে নেয়ার ঘটনায় দেশব্যাপি সমালোচিতন হন এই চেয়ারম্যান।

এদিকে উন্নয়ন কর্মকান্ডের নামে অনিয়ম ও দূর্নীতির ব্যাপারে একাধিক অভিযোগের বিষয়টি স্কীকার করে ইউএনও রুহল আমিন জানান, এসব অভিযোগের ব্যাপারে তদন্ত চলছে।এ ঘটনায় ক্ষুদ্ধ স্থানীয় লোকজন বহিস্কৃত ইউিপ চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।